‘খুলনায় ভারতীয় উপদূতাবাস হবে’

খুলনায় ভারতীয় উপদূতাবাস স্থাপন করা হবে বলে জানিয়েছেন ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা।

তিনি বলেন, ‘খুলনা অঞ্চলের মানুষের ভিসা প্রসেসিং আরো সহজ করতে খুলনায় উপদূতাবাস স্থাপন করা হবে। এটা চালু হলে ভিসা নিয়ে আরো কোনো অভিযোগ থাকবে না।’

এ ছাড়া তিনি খুলনা কলকাতা ট্রেন সার্ভিসের যশোর স্টপেজে তাদের পক্ষ থেকে কোনো বাধা নেই বলে জানান।

হর্ষবর্ধন শ্রিংলা যশোরের মণিরামপুরে ৫১ খণ্ড কালী পূজামণ্ডপ পরিদর্শন ও একটি শ্মশান উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। এ সময় তিনি অনুদানও দেন।

তিনি বৃহস্পতিবার বিকেলে মণিরামপুর উপজেলার মশিহাটি ডিগ্রি কলেজ মাঠে অনুষ্ঠিত ৫১ খণ্ড কালী পূজা পরিদর্শন করেন। এর আগে একই উপজেলার চাদরডাঙ্গায় বৈদ্যনাথতলা মন্দিরের সীমানা প্রাচীর নির্মাণ, কোনাকোলা, চাদরডাঙ্গা মহাশ্মশানের মন্দির কমপ্লেক্স ও কমিউনিটি সেন্টার নির্মাণের জন্য অনুদান দেন।

ভারতীয় হাইকমিশনার চাদরডাঙ্গায় ৬ লাখ ৮৬ হাজার টাকা ও মশিহাটি মন্দিরের জন্য ১৭ লাখ টাকা অনুদানের চেক মন্দির কমিটির কাছে হস্তান্তর করেন।

এর আগে দুপুরে যশোর বিমানবন্দরে পৌঁছে হর্ষবর্ধন শ্রিংলা প্রথমে শহরের রাম কৃষ্ণ আশ্রমে যান। সেখানে কিছু সময় অতিবাহিত করেন।

ভারতীয় হাই কমিশনারের সঙ্গে ছিলেন যশোর-৫ আসনের সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য, বাংলাদেশে ভারতীয় হাই কমিশনারের প্রথম সচিব রাজেশ উইকে, নবনীতা চক্রবর্তী, যশোর রামকৃষ্ণ আশ্রমের অধ্যক্ষ জ্ঞানপ্রকাশানন্দ

 

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment